তাহফিজুস সুন্নাহ নেছারিয়া মাদরাসায় নতুন বছরের সবক অনুষ্ঠান

 

শরীফ মোঃ মাছুম বিল্লাহ:

হাইমচরে তাহফিজুস সুন্নাহ নেছারিয়া মাদরাসায় ২০২৪ শিক্ষাবর্ষে নতুন সবক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। সুন্নাহ ভিত্তিক সাধারণ শিক্ষার সমন্বয়ে পরিচালিত নতুন ধারার আদর্শ এ মাদরাসায় একই অনুষ্ঠানে ২০২৩ শিক্ষাবর্ষে মেধা তালিকায় সেরাদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

গতকাল ৬ জানুয়ারি ২০২৪ শনিবার সকালে মাদরাসার মিলনায়তনে এ নতুন সবক প্রদান, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রতিষ্ঠাতা ও পরিচালক মাওলানা মোঃ জুলফিকার হাসান মুরাদ এর সভাপতিত্বে ও শরীফ মোঃ মাছুম বিল্লাহ’র সঞ্চালনায় প্রধান অতিথি ও দোয়াগীর হিসেবে উপস্থিত ছিলেন আলগী বাজার আলিম সিনিয়র মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোঃ জিল্লুর রহমান ফারুকী।

তিনি বলেন, একজন মানুষের জন্য পৃথিবীর সর্বশ্রেষ্ঠ অর্জন হচ্ছে আল কুরআন। সন্তানের প্রথম শিক্ষাটা যেন কুরআন দিয়ে হয়। মানুষ হতে হলে কুরআনের শিক্ষা লাগবে। কুরআন-হাদিস ভিত্তিক পরিচালিত ব্যক্তিই সফল।

তিনি বলেন, এখানে অনেক সম্ভাবনাময় শিক্ষার্থী আছে যারা দ্বীন ইসলামকে উচ্চ আসনে প্রতিষ্ঠিত করবে এবং দেশের খেদমতে নিজেকে সামিল রাখবে। আপনারা বাংলার শ্রেষ্ঠ সন্তান ও মহান আল্লাহর অশেষ নিয়ামত। আপনারা বড় হয়ে বাবা মায়ের খেদমত করবেন, তাদের দোয়া থাকলে পৃথিবীতে কোন অসুবিধা হবে না। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাচ্চারা কোরআন শিখবে স্বশিক্ষায় শিখিত হয়ে আদর্শ মানুষ হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বাংলাদেশের প্রতিটি জেলায় মডেল মসজিদ ও উপজেলায় মসজিদ করে বিশ্বের দরবারে প্রশংসার দাবিদার।

সবক অনুষ্ঠানে বক্তব্য রাখেন তাহফিজুস সুন্নাহ নেছারিয়া মাদরাসার শিক্ষা সচিব মাওলানা মোঃ ফারুকুল ইসলাম, রামপুর বাজার ডি এস ফাজিল মাদরাসার প্রভাষক মাওলানা মোঃ আব্দুল কাদির পাটওয়ারী, চরপোড়ামূখি দ্বীনিয়া মাদরাসার মুদির মাওলানা মোঃ আলাউদ্দিন সালেহী, হাইমচর দ্বীনিয়া মাদরাসার শিক্ষক মাওলানা মোতালেব প্রমূখ।

এসময় উপস্থিত ছিলেন মাদরাসার শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

Related posts

Leave a Comment